দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের সময়সূচী | Dewanganj Commuter Train Schedule 2024

5/5 - (2 votes)
দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের সময়সূচী
দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের সময়সূচী

বাংলাদেশ রেলওয়ের বেসরকারি ট্রেনগুলোর মধ্যে দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেন (Dewanganj Commuter Train) অন্যতম মান সম্পন্ন একটি ট্রেন। বাংলাদেশ সরকারের অধীনে দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেন কমলাপুর থেকে জামালপুরের দেওয়ানগঞ্জ পর্যন্ত চলাচল করে থাকে।

জানিয়ে রাখি যে, ব্রিটিশ আমল থেকেই জামালপুর জেলায় ট্রেন চলাচল করে থাকে। আমরা অনেকেই জগন্নাথগঞ্জ ঘাট ও বাহাদুরাবাদ এর নাম শুনেছি। জামালপুর সার কারখানার নাম শুনেন নি কিংবা দেওয়ানগঞ্জ চিনি মিল এর নাম শুনেন নি এমন কেও হয়ত পাওয়া যাবে না। আর যদি না জানেন তাহলে বলব আপনি জানেনই না যে জামালপুর কিসের জন্য বিখ্যাত

দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেন

অনেকেই এই ট্রেনটিকে দেওয়ানগঞ্জ কম্পিউটার ট্রেন (Dewanganj Computer Train) বলে ভুল করেন। আসলে এর সঠিক উচ্চারন কমিউটার। তবে এর মতই দেখতে জামালপুর জেলার আরও একটি ট্রেন রয়েছে যার নাম জামালপুর কমিউটার ট্রেন

বৃহত্তর ময়মনসিংহ বিভাগের জামালপুর ও ময়মনসিংহ জেলার তুলনামূলক নিম্ন আয়ের মানুষের চলাচলের জন্য এটি একটি জনপ্রিয় ট্রেন। এই ট্রেনে প্রায় সবসময় যাত্রীচাপ থাকে। এই ট্রেনটি একটি বেসরকারি ট্রেন আমরা সকলেই জানি। তাই এই ট্রেনের টিকেট অনলাইনে পাওয়া যায় না।

যাই হোক, আগে যমুনা সার কারখানার সার এবং দেওয়ানগঞ্জ চিনি মিল এর চিনি সারাদেশে পরিবহন করা হত এই সকল লাইনের মাধ্যমে। শুধু তাই নয় বেবসায়িরা কলকাতায় ভাল বিজনেজ করার জন্য ময়মনসিংহ থেকে এই রেল লাইন দেওয়ানগঞ্জ এবং চট্টগ্রামের সাথে যোগাযোগ এর জন্য যমুনা সেতু পর্যন্ত রেল চালু করার প্রস্তাব রাখেন এবং তা বলবত হয়।

আপনি কি শিক্ষা, ট্রেনের খবর, ট্রাভেল গাইড, মার্কেট গাইড সহ সকল জেলার আপডেট পেতে চান ? আপনাকে উঁকি মারতেই হবে আমাদের ফেসবুক পেজ এ!!

বিভিন্ন আন্তনগর ট্রেনের টিকিট অনলাইনে শেষ হয়ে গেলেও দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের টিকিট সহজেই স্টেশন থেকে কাটা যায় যাত্রার কয়েক মিনিট আগে পর্যন্ত এবং ভাড়াও খুব কম। তবে আপনার বাজেট যদি একটু ভাল থাকে তাহলে আমি বলব আপনি জামালপুর এক্সপ্রেস কিংবা তিস্তা এক্সপ্রেস ট্রেনে ভমন করুন।

জেনে নিন জামালপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত

এই সকল ট্রেন ছাড়াও জামালপুর এ বেশ কিছু আন্তনগর ট্রেন রয়েছে যার মধ্যে অন্যতম হচ্ছে ব্রহ্মপুত্র এক্সপ্রেস, যমুনা এক্সপ্রেস এবং অগ্নিবীণা এক্সপ্রেস। এসব ছাড়াও রয়েছে ধলেশ্বরী এক্সপ্রেস এবং ভাওয়াল এক্সপ্রেস।

দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের সময়সূচী ২০২৪

দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেন দেওয়ানগঞ্জ বাজার ছেড়ে যায় দুপুর ১টায় এবং ঢাকা পৌছায় ৭টা ১০ মিনিটে।একইভাবে ঢাকা ছেড়ে যায় সকাল ৫টা ৪০ মিনিটে এবং দেওয়ানগঞ্জ বাজার পৌছায় সকাল ১১টা ৪৫ মিনিটে। বলে রাখা ভালো এই ট্রেন দেওয়ানগঞ্জ এর বাহাদুরাবাদ ঘাট লাইন থেকে নারায়ণগঞ্জ এর চাষারা পর্যন্ত যাত্রা করে।

ষ্টেশনহইতেছাড়ার সময়গন্তব্যপৌছার সময়
দেওয়ানগঞ্জ কম্পিউটারজামালপুরসকাল ১১ঃ০০ মিনিটদেওয়ানগঞ্জসকাল ১১ঃ৪৫ মিনিট
দেওয়ানগঞ্জ কম্পিউটারদেওয়ানগঞ্জদুপুর ১ঃ০০ মিনিটজামালপুরদুপুর ১ঃ৪৫মিনিট
জামালপুর টু দেওয়ানগঞ্জ সময়সুচি

দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেন স্টপেজ

নিচের ছকটি লক্ষ করলে আপনারা সহজেই dewanganj commuter train schedule বা দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের সময়সূচী ও দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেন স্টপেজ সম্পর্কে জানতে পারবেন।

জেনে নিনঃ জামালপুর কমিউটার ট্রেনের সময়সূচী ২০২

দেওয়ানগঞ্জ হতেঢাকা হতে
দেওয়ানগঞ্জ বাজারকমলাপুর
মোশারফগঞ্জতেজগাঁও
ইসলামপুর বাজারবনানী
দুরমুঠঢাকা ক্যান্টনমেন্ট
মেলান্দহ বাজারবিমানবন্দর
জামালপুর কোর্টটঙ্গি
জামালপুর রেলওয়ে স্টেশনধীরাশ্রম
নান্দিনাজয়দেবপুর
নরুন্দিভাওয়াল গাজীপুর
পিয়ারপুররাজেন্দ্রপুর
মশিউরনগরইজ্জতপুর
নিমতলী বাজারশ্রীপুর
বিদ্যাগঞ্জসাত খামাইর
ময়মনসিংহ রোডমশাখালী
ময়মনসিংহ জংশনগফরগাঁও
কৃষি বিশ্ববিদ্যালয়ধলা
সুতিয়াখালীআউলিয়ানগর
ফাতেমানগরআহমদবাড়ী
আহমদবাড়ীফাতেমানগর
আউলিয়ানগরসুতিয়াখালী
ধলাকৃষি বিশ্ববিদ্যালয়
গফরগাঁওময়মনসিংহ জংশন
মশাখালিময়মনসিংহ রোড
কাওরাইদবাইগনবাড়ী
সাত খামাইরবিদ্যাগঞ্জ
শ্রীপুরনিমতলী বাজার
ইজ্জতপুরমশিউরনগর
রাজেন্দ্রপুরপিয়ারপুর
ভাওয়াল গাজীপুরনরুন্দি
জয়দেবপুরনান্দিনা
ধীরাশ্রমজামালপুর রেলওয়ে স্টেশন
টঙ্গীজামালপুর কোর্ট
বিমানবন্দরমেলান্দহ বাজার
ঢাকা ক্যান্টনমেন্টদুরমুঠ
বনানীইসলামপুর বাজার
তেজগাঁওমোশারফগঞ্জ
কমলাপুরদেওয়ানগঞ্জ
এক নজরে স্টপেজ সমুহ

দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের ভাড়া

  • দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের ভাড়া জামালপুর থেকে ঢাকা ৮০ টাকা প্রতি সিত এবং ঢাকা থেকে জামালপুর ৮০ টাকা। ঢাকা থেকে দেওয়ানগঞ্জ বাজার ৯৫ টাকা এবং দেওয়ানগঞ্জ বাজার থেকে ঢাকা ৯৫ টাকা।

আমরা চেষ্টা করেছি আজকের আলোচনা প্রাণবন্ত করতে। আমরা সঠিক তথ্য দেয়ার চেষ্টা করেছি আপনাদের সুবিধার জন্য এর পরও যদি কোন তথ্য সংযজন করার দরকার হয় অবশ্যই আমাদের কমেন্ট করে জানান। আপনার ফিডব্যাক আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ।

দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের কোড

দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের কোড আপ টাইম ও ডাউন টাইম যথাক্রমে ৪৮ ও ৪৮।

ঢাকা টু দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের সময়সূচী

দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেন দেওয়ানগঞ্জ বাজার ছেড়ে যায় দুপুর ১টায় এবং ঢাকা পৌছায় ৭টা ১০ মিনিটে।একইভাবে ঢাকা ছেড়ে যায় সকাল ৫টা ৪০ মিনিটে এবং দেওয়ানগঞ্জ বাজার পৌছায় সকাল ১১টা ৪৫ মিনিটে।

দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেন অফ ডে

দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনে কোন অফ ডে নাই। তাই বলা যায় এই ট্রেন সপ্তাহের সকল দিন নিরবচ্ছিন্ন ভাবে চলাচল করে থাকে।

Similar Posts