ঢাকায় কমদামে কেনাকাটার সেরা ৩ টি মার্কেট

5/5 - (1 vote)

রাজধানী ঢাকায় কমদামে কেনাকাটার বেশ কিছু জনপ্রিয় মার্কেট রয়েছে। অনেক মার্কেট রয়েছে যেসবে খরচ একটু বেশি, আবার এমন অনেক মার্কেট রয়েছে যেখানে অনেক কম খরচে অনেক ভাল পণ্য পাবেন। তাই আজ আমি আপনাদের এমন ৩টি মার্কেটের কথা শেয়ার করব, আসা করি আপনাদের উপকার হবে।

ঢাকায় কমদামে কেনাকাটার সেরা মার্কেট
ঢাকায় কমদামে কেনাকাটার সেরা মার্কেট

গাউছিয়া মার্কেট

ঢাকায় কমদামে কেনাকাটার সেরা মার্কেট এর নাম শুনলেই প্রথমেই যে মার্কেটের কথা চলে আসে সেটি গাউছিয়া মার্কেট। এই মার্কেট এর দুইটি শাখা রয়েছে। কিন্তু অনেকেই তা জানি না।

গাউছিয়া মার্কেট দুইটি। প্রথমটি ঢাকা গাউছিয়া মার্কেট যেটি রাজধানী ঢাকার নিউ মার্কেট এলাকা কিংবা ধাক সিটি কলেজ এরিয়াতে অবস্থিত। দ্বিতীয়টি নারাইয়নগঞ্জের ভুলতা তে অবস্থিত।

এটির নাম ভুলতা গাউছিয়া মার্কেট। আপনি যদি পাইকারি তে কাপর সহ অন্যান্য সকল ষ্টেশনারী সামগ্রী কিনতে চান তাহলে এটি অবে আপনার জন্য বেস্ট অপশন।

এখানে থ্রি পিস কিনতে আসা ফাতেমা হোসেন বলেন, ” আমরা কম দামে থ্রি পিস কিনতে আসছিলাম, আলহামদুলিল্লাহ্‌ পেয়েছি। এখানে ১২০ টাকা থেকে শুরু করে ৮৯০ টাকা পর্যন্ত বিভিন্ন দামের ৫০ পিস থ্রি পিস নিয়েছি। দেখতে খুবই সুন্দর”

গাউছিয়া মার্কেট সম্পর্কে বিস্তারিত জেনে নিন

মিরপুর হোপ মার্কেট

ঢাকায় কমদামে কেনাকাটার সেরা মার্কেট এর মধ্যে এই মার্কেট অন্যতম। অনেকেই হয়ত নাম শুনে চিনবেন না। কিন্তু লোকেশন বললে ঠিকই চিনবেন।

এই মার্কেট রাজধানী ঢাকার মিরপুর ১০-১৩-১৪ নম্বর রোদে অবস্থিত। কি চিনে গেলেন তো? হ্যাঁ, মিরপুর ১০ নম্বর গোল চত্তর থেকে মিরপুর ১৩ নম্বর হাই স্কুলের গেইট কে কেন্দ্র করে গরে উথেছে এই মার্কেট।

প্রতিদিন মাদের সমাজের মধ্যবিত্ত দের জন্য একটি জনপ্রিয় মার্কেট। কেননা এখানে কম দামে কোয়ালিটি সম্পন্ন জিনিস পত্র পাওয়া যায়।

এখানে ঘুরতে আসা রিয়াজুল ইসলাম ও তার বিবি বিখ্যাত বিডি কে জানান, ” আমরা কম দামে এত ভাল ভাল জিনিস কিনতে পেরেছি বড় কোন মার্কেট এও পেতাম না। জিবনে কল্পনাও করতে পারি নি এই বাজেটে এত কিছু কিনতে পারবো”।

মিরপুর হোপ মার্কেট সম্পর্কে বিস্তারিত জানুন

যমুনা ফিউচার পার্ক

ঢাকায় কমদামে কেনাকাটার সেরা মার্কেট সম্পর্কে জানাতে গিয়ে আর একটি কথা বলে রাখা ভাল যে, আপনার বাজেট যদি আর একটু বেশি হয়। অর্থাৎ আপনার কাছে বসুন্ধরায় কেনাকাটার মত বাজেট না থাকে, তাহলে মাই আপনাকে এই মার্কেট টি সাজেস্ট করব।

যমুনা ফিউচার পার্ক মার্কেট দেশের অন্যতম জনপ্রিয় একটি মার্কেট, আয়তনের দিক থেকে প্রায় ১০ একর। বিশাল এই মার্কেট এ বেশ কম দামে এবং আকর্ষণীয় সব ছাড়ে পণ্য কিনতে পারবেন।

বসুন্ধরার চেয়ে তুলনা মুলক কম দামে কিনতে পারায় অনেকেই দারুন খুসি। এখানে ঘুরতে আসা শিক্ষক আশরাফুল ইসলাম স্যার জানান, ” এখানে কম দামে ভালই প্রোডাক্ট পেয়েছি, যদিও বেশ কিছু পন্নের অনেক চড়া দাম ছিল, তবে হ্যাঁ আমি গ্রামীনফোন স্টার কাস্টমার হিসাবে ভালই ডিস্কাউন্ট পেয়েছি”।

যমুনা ফিউচার পার্ক সম্পর্কে বিস্তারিত জেনে নিন

ঢাকায় কমদামে কেনাকাটা করার সেরা মার্কেট এর মধ্যে আরও কিছু মার্কেট রয়েছে। এসবের মধ্যে অন্যতম হচ্ছে, মিরপুর ১ মার্কেট, গুলিস্তান মার্কেট, খিলগাও তালতলা মার্কেট ইত্যাদি।

এছারাও রয়েছেঃ

  • ইসলামপুর মার্কেট
  • ঢাকা নিউ মার্কেট এবং

Similar Posts