জামালপুর কথাকলি মার্কেট সম্পর্কে বিস্তারিত 2023

5/5 - (1 vote)

জামালপুর কথাকলি মার্কেট (Kothakoli Market) জামালপুর বাসিদের জন্য একমাত্র জনপ্রিয় একটি মার্কেট। জামালপুর এর নাম যখন সিংহজানি তখন থেকেই এই মার্কেট এর উৎপত্তি। তৎকালীন প্রায় ৩০০ বছরের পুরনো দয়াময়ী মন্দির এবং জামালপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালকে কেন্দ্র করে এই ঐতিহাসিক মার্কেটটি ঘড়ে উঠে।

জামালপুর কথাকলি মার্কেট

জামালপুর কথাকলি মার্কেট এই জামালপুর বাসিদের জন্য একটি জনপ্রিয় অ একমাত্র পণ্য ক্রয় বিক্রয় এর বিশ্বস্ত জায়গা। যেখানে শাড়ি, পাঞ্জাবি-পাজামা থেকে শুরু করে লুঙ্গি, ফতুয়া, শার্ট- প্যান্ট সহ বিয়ের সমস্ত আইটেম পাওয়া যায়। শুধু তাই নয় শীতের মৌসুমে কম দামি, বেশিদামি চাদর, শাল, কম্বল, লেপ, তোষক সহ ছোট বড় সকলের জন্য তৈরি রেডিমেট শীতের পোশাক পাওয়া যায় সুলভ মূল্যে।

জামালপুর কথাকলি মার্কেট
জামালপুর কথাকলি মার্কেট

আপনি কি শিক্ষা, ট্রেনের খবর, ট্রাভেল গাইড, মার্কেট গাইড সহ সকল জেলার আপডেট পেতে চান ? আপনাকে উঁকি মারতেই হবে আমাদের ফেসবুক পেজ এ!!

ইদের আগে বাড়তি যোগ হয় যাকাতের কাপড়। এখান থেকে কম দামে পাইকারিতে যাকাতের সকল পণ্য সহ বিভিন্ন মেশিনারিজ পণ্য, সেলাই মেশিন এর সরঞ্জাম, মোবাইল ফোন সার্ভিসিং থেকে শুরু করে সকল ধরনের সেবা। বাংলাদেশে পাওয়া যায় এম্ন সকল ধরনের সেবা এই মার্কেটে রয়েছে।

কথাকলি মার্কেট কোথায়

জামালপুর কথাকলি মার্কেট ( Jamalpur Kothakoli Market) দয়াময়ী মোড় থেকে ১০০ গজ উত্তরে অবস্থিত। জামালপুর পৌরসভা থেকে সামান্য দক্ষিনে এর অবস্থান কথাকলি নামক স্থানে। সহজভাবে বলতে গেলে কথাকপ্লি মার্কেট এর অবস্থানঃ মেডিক্যাল রোড, জামালপুর সদর উপজেলা, জামালপুর।

কথাকলি মার্কেট কবে বন্ধ থাকে

আমরা অনেকেই আমাদের নিত্য প্রয়োজনীয় পণ্য সমুহ এই কথাকলি মার্কেট থেকে কিনতে আসি। অনেকি জানি না যে, কথাকলি মার্কেট কবে বন্ধ থাকে ? উত্তরঃ জামালপুর কথাকলি মার্কেট এর সাপ্তাহিক বন্ধ শুক্রবার। শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৯ঃ০০ টা থেকে রাত ৮ঃ০০ টা পর্যন্ত জাকজমকের সাথে খোলা থাকে।

ঢাকার জনপ্রিয় ১০টি মার্কেট সম্পর্কে জেনে নিন এখনই

তাই যারা পুরাতন নিরালা সিনেমা হল সংলগ্ন মার্কেট, শহিদ হারুন সড়কের কম্পিউটার দোকান, সেলাই মেশিন ও কাপড়ের মার্কেট মার্কেট যাওয়ার প্লান করতেছেন তাদের জানা উচিত যে, জামালপুর কথাকলি মার্কেট প্রতি শুক্রবার বন্ধ থাকে।

কথাকলি মার্কেট কিভাবে যাবো

জামালপুর শহরে যেহেতু বাস চলাচল করে না তাই আপনাকে অটো, অটো-রিক্সা কিংবা সিএনজি করে আসতে হবে এই মার্কেটে। আমরা জানি জামালপুর এর মোট সাতটি উপজেলা রয়েছে। তাই কোন উপজেলা থেকে কিভাবে আসবেন তা নিচের লিস্ট খেয়াল করলে বুঝতে পারবেন।

  • জামালপুর সদর থানার যেকোনো প্রান্ত হতে মোটরসাইকেল, অটো তে করে সরাসরি আসা যায়।\
  • ইসলামপুর, মেলান্দহ থেকে সরাসরি, ৫ রাস্তা, গেইটপার হয়ে কিংবা ফৌজদারি হয়ে আসা যায় অটো কিংবা সিএনজিক করে।
  • সরিষাবাড়ি হতে সরাসরি আস্তে চাইলে সিএনজি করে আসতে হবে। অথবা ট্রেনে করে জামালপুর গেইটপার স্টেশনে নামতে হবে। এখান থেকে অটো করে ১০টাকা ভারা নিবে।
  • মাদারগঞ্জ কিংবা বকশিগঞ্জ থেকে আসতে হলে প্রথমে বাসে করে নতুন কিংবা পুরাতন বাইপাস নামতে হবে। এখান থেকে সরাসরি অটো পাওয়া যায় জার মাধ্যমে খুব সহজেই যেতে পারবেন।

Similar Posts