এলিফ্যান্ট রোড মার্কেট | এলিফ্যান্ট রোড কম্পিউটার মার্কেট

5/5 - (1 vote)

এলিফ্যান্ট রোড মার্কেট (Elephant Road Market) বাংলাদেশের রাজধানী ঢাকার অন্যতম সেরা মার্কেট সমূহের মধ্যে একটি। এই মার্কেট কোথায় অবস্থিত এবং এই মার্কেট কবে বন্ধ থাকে, কিভাবে যাবেন বিস্তারিত জানানো হবে।

এলিফ্যান্ট রোড মার্কেট | Eliphant Road Market

এলিফ্যান্ট রোড মার্কেট (Elephant Road Market) বাংলাদেশের রাজধানী ঢাকার অন্যতম সেরা মার্কেট সমূহের মধ্যে একটি। রাজধানী ঢাকার শাহবাগ থেকে কিছুটা পশ্চিম এ বাটা সিগনাল এর পরই এর অবস্থান। এই রোড এ বেশ কিছু মার্কেট রয়েছে

এলিফ্যান্ট রোড মার্কেট
Elephant Road Market

এটি বাংলাদেশের একটি প্রসিদ্ধ ও গুরুত্বপূর্ণ মার্কেট। যেখানে বিভিন্ন প্রকারের প্রোডাক্টস, সামগ্রী, কাপড়, পোশাক, খাদ্য ও পানীয় পণ্য, ইলেকট্রনিক্স, গ্যাজেটস, গাড়ির সংযোজন ও অন্যান্য মালামাল বিক্রি হয়।

চশমার ভাল ভাল দোকান সহ কম্পিউটার মার্কেট রয়েছে দুইটি। একটি আইসিটি ভবন এবং অপরটি মাল্টিপ্লান সেন্টার। দেশের নানা প্রান্ত থেকে এখানে লোকজন আসেন পণ্যের সন্ধানে। এই পোস্ট এর মাধ্যমে এই মার্কেট বিশেষ করে Elephant Road Computer Market সম্পর্কে জানতে পারবেন।এর পাশেই অবস্থিত মোতালেব প্লাজা যেটি বাংলাদেশের সবচেয়ে বড় মোবাইল ক্রয় বিক্রয় ও সারভিসিং মার্কেট।

বিষয়বিস্তারিত
নামপূর্ণ নাম Elephant Road Market
অবস্থানElephant Road Market location
কম্পিউটার মার্কেটElephant Road Computer Market
বন্ধের দিনElephant Road Market Off Day
মাল্টিপ্লানMultiplan Off Day
একজনজরে Elephant Road market সম্পর্কে বিস্তারিত

এলিফ্যান্ট রোড কোথায়

এলিফ্যান্ট রোড রাজধানী ঢাকা শহরের শাহবাগ এর পাশেই অবস্থিত। এর পূর্বে শাহবাগ ও বাটা সিগনাল,পশ্চিমে সায়েন্স ল্যাব/ নিউমার্কেট অবস্থিত। ঢাকার যেকোনো প্রান্ত থেকে এখানে জেতে পারবেন খুব সহজে, বাসে করে যাওয়া সহজ হবে। যদিও এখানের রাস্তাগুলোতে বেশ জ্যাম জট দেখা যায়।

স্থানউল্লেখযোগ্য বাস সমূহ
মিরপুর ১দিশারী, ট্রান্সসিল্ভা, বাহন ইত্যাদি
মিরপুর ১০মিরপুর মেট্রো, সেফটি এবং সুপার লিঙ্ক বাস
গাবতলি/ সাভারগাবতলি ৮নং, বঙ্গবন্ধু ও এয়ারপোর্ট ট্রান্সপোর্ট, ওয়েলকাম সহ মিরপুর এর সকল বাস
গুলিস্তান/ পল্টনশাহবাগ অভিমুখী সকল বাস যেমন, দিশারী, ট্রান্সসিল্ভা, বাহন, মিডল্যান্ড।
রামপুরা/বাড্ডারমজান, তরঙ্গ প্লাস ইত্যাদি
মৌচাক/মালিবাগরমজান, তরঙ্গ প্লাস বাস
নারায়নগঞ্জমেঘলা পরিবহন এবং হিমাচল
গাজীপুর/ এয়ারপোর্টবঙ্গবন্ধু এয়ারপোর্ট, ওয়েলকাম বাসে এ সরাসরি, বলাকা পরিবহনে কাকরাইল নেমে রিক্সা অথবা রমজান বাস।
Elephant Road মার্কেট যাওয়ার উপায়

এলিফ্যান্ট রোড মার্কেট বন্ধ কবে

এলিফ্যান্ট রোড মার্কেট (Elephant Road Market) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর মার্কেটিং নীতিমালা অনুসারে মঙ্গলবার পুরো দিন এবং বুধবার অর্ধেক বেলা বন্ধ থাকে। এছাড়া প্রতিদিন সকাল ৮.৩০ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকে।

জেনে নিন ঢাকায় কম দামে কেনাকাটার সেরা ৩টি মার্কেট
এলিফ্যান্ট রোড কম্পিউটার মার্কেট
Elephant Road Computer Market

এলিফ্যান্ট রোড কম্পিউটার মার্কেট

বাংলাদেশের অন্যতম বড় কম্পিউটার ও ইলেকট্রনিক্স মার্কেট যেটি এলিফ্যান্ট রোড এ অবস্থিত, এর নাম মাল্টিপ্লান। বসুন্ধরা মার্কেট এর মতোই এটি জনপ্রিয় একটি মার্কেট। যেখানে সকল ধরনের কম্পিউটার যন্ত্রাংশ পাওয়া যায়।

এই কম্পিউটার মার্কেট এ বেশ কিছু পপুলার দোকান রয়েছে। স্টার টেক, নেক্সট জেন, রায়ানস, আমার পিসি, টেক ল্যান্ড, এইচপি এক্সক্লসিব, ওয়াল্টন সহ দেশি বিদেশি জনপ্রিয় সব ব্র্যান্ড এর ছড়াছড়ি এই মার্কেটে।

যারা নতুন পিসি বিল্ড করতে চান তাদের জন্য এটি একটি আদর্শ প্লেস। আইডিবি ভবনের চেয়ে এখন বেশ জনপ্রিয় শপিং মল এই কম্পিউটার মার্কেট। এখানে সুলভ মূল্য ও আকর্ষণীয় সব অফারে আপনার পছন্দের ডেক্সটপ, ল্যাপটপ, আইপিএস, ইউপিএস, মোবাইল ফোন সহ সকল ধরনের ইলেকট্রিক ও ইলেকট্রনিক্স পণ্য পাওয়া যায়।

এলিফ্যান্ট রোড কম্পিউটার মার্কেট কবে বন্ধ

অনেকেই প্রশ্ন করে থাকেন যে, মাল্টিপ্লান কবে বন্ধ থাকে ? উত্তরঃ এলিফ্যান্ট রোড কম্পিউটার মার্কেট সাপ্তাহের মঙ্গলবার বন্ধ থাকে। বন্ধের দিন ছাড়া প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ৮.৩০ মিনিট পর্যন্ত খোলা থাকে।

প্রশ্নঃ স্টার কাবাব এলিফ্যান্ট রোড

এটি ঢাকার বিখ্যাত স্টার কাবাব গ্রুপের একটি শাখা, যা ঢাকার জনপ্রিয় শপিং হাব- এলিফ্যান্ট রোড মার্কেট এলাকায় অবস্থিত। এটি সম্প্রতি খোলা হয়েছে, তিনটি আলাদা ইউনিট রয়েছে এখানে- বেকারি, রোস্ট, কাবাব এবং গ্রিল। এটি ভালভাবে সজ্জিত, প্রশস্ত, পরিষ্কার এবং ভালভাবে পরিচালিত। ছাগলের লেগ রোস্ট, গরুর মাংসের শিক কাবাব, মুরগির তন্দুরি এবং টিক্কা সবচেয়ে জনপ্রিয় আইটেম। এটি প্রতিদিন সকাল 9 টা থেকে 11 টা পর্যন্ত খোলা থাকে।

প্রশ্নঃ এলিফ্যান্ট রোড কম্পিউটার মার্কেট

Elephant Road Market গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর মার্কেটিং নীতিমালা অনুসারে মঙ্গলবার পুরো দিন এবং বুধবার অর্ধেক বেলা বন্ধ থাকে। এছাড়া প্রতিদিন সকাল ৮.৩০ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকে।

Similar Posts