গার্মেন্টস চাকরি হতে অব্যাহতির জন্য আবেদন পত্র | কোম্পানির চাকরি ছাড়ার দরখাস্ত

5/5 - (1 vote)

আজকে আমরা জানব কোম্পানির চাকরি ছাড়ার দরখাস্ত এবং গার্মেন্টস চাকরি হতে অব্যাহতির জন্য আবেদন পত্র নিয়ে বিস্তারিত। আমরা অনেকেই কোম্পানিতে চাকরি করে থাকি। বিভিন্ন কারনে আমাদের কোম্পানির চাকরি থেকে অব্যাহতি নেওয়ার প্রয়োজন হয়। আর সেটার জন্য অফিসিয়াল দরখাস্তের প্রয়োজন হয়। তাই আজকে অফিসিয়াল কোম্পানির চাকরি ছাড়ার দরখাস্ত নিয়ে আলোচনা করব। আসা করি আপনাদের উপকারে আসবে।

কোম্পানির চাকরি ছাড়ার দরখাস্ত

চলুন জেনে নিই কোম্পানির চাকরি ছাড়ার দরখাস্ত কিভাবে লিখবেন সেই সম্পর্কে। কোম্পানির চাকরি ছাড়ার দরখাস্ত অন্য সাধারন প্রতিষ্ঠানের মতই। ফরম্যাট ঠিক থাকলে সকল কোম্পানির চাকরি ছাড়ার দরখাস্ত একই। আপনাদের সুবিধার জন্য নিচে একটি ডাউনলোড লিঙ্ক দিয়ে দিব। সেখানে ক্লিক করে সহজেই আপনারা কোম্পানির চাকরি ছাড়ার দরখাস্ত ডাউনলোড করে নিতে পারবেন।

কোম্পানির চাকরি ছাড়ার দরখাস্ত
কোম্পানির চাকরি ছাড়ার দরখাস্ত

গার্মেন্টস চাকরি হতে অব্যাহতির জন্য আবেদন পত্র

গার্মেন্টস চাকরি হতে অব্যাহতির জন্য আবেদন পত্র এবং কোম্পানির চাকরি ছাড়ার দরখাস্ত লিখার নিয়ম একই।চলুন প্রথমে কোম্পানির চাকরি ছাড়ার দরখাস্ত সম্পর্কে জেনে নিই তারপর আমরা পর্যায়ক্রমে গার্মেন্টস চাকরি হতে অব্যাহতির জন্য আবেদন পত্র সম্পর্কে জানব।

গার্মেন্টস চাকরি হতে অব্যাহতির জন্য আবেদন পত্র নমুনাঃ

তারিখঃ০০/০০/২০২২

বরাবর,

পরিচালক

(কোম্পানির নাম)

(ঠিকানা )

মাধ্যম : কর্তৃপক্ষ।

বিষয় : চাকরী হতে অব্যাহতির জন্য আবেদন ।

জনাব, যথাবিহিত সম্মান পূর্বক বিনীত নিবেদন এই যে, আমি নিম্নস্বাক্ষরকারী আমি গত ০০/০০/২০২২ খ্রিঃ তারিখে আপনার (কোম্পানির নাম এবং পদ উল্লেখ করতে হবে এখানে) যোগদান করি। বর্তমানে আমার কিছু ব্যক্তিগত সমস্যার কারণে(সমস্যার কথা বলে দিলে ভাল) আমি ০০/ ০০/ ২০২২ তারিখে স্বেচ্ছায় পদত্যাগ করার জন্য আমার অবশিষ্ট বকেয়া মজুরীর(যদি থাকে) দাবি রেখে অব্যাহতি পত্র প্রদান করছি।

অতএব, মহোদয়ের নিকট আমার বিনীত আবেদন অনুগ্রহপূর্বক ০০/ ০০/ ২০২২ খ্রিঃ তারিখ হতে আমায় অব্যাহতি দিয়ে বাধিত করতে আপনার একান্ত মর্জি হয়।

নিবেদক,

নামঃ

আইডিঃ

পদবিঃ

মোবাইলঃ

(কোম্পানির নাম)

(ঠিকানা)

সাক্ষর ……………………………………

আপনাদের সুবিধার জন্য নিচে পিকচার দেওয়া হল। ক্লিক করে দেখতে পারবেন কোম্পানির চাকরি ছাড়ার দরখাস্ত। এছারাও আমি নিচে বাংলা আবং ইংরেজি দুইটার ই লিংক দিয়েছি ডাউনলোড করে দেখতে পারবেন।

আপনি কি শিক্ষা, ট্রেনের খবর, ট্রাভেল গাইড, মার্কেট গাইড সহ সকল জেলার আপডেট পেতে চান ? আপনাকে উঁকি মারতেই হবে আমাদের ফেসবুক পেজ এ!!

গার্মেন্টস চাকরি হতে অব্যাহতির জন্য আবেদন পত্র
গার্মেন্টস চাকরি হতে অব্যাহতির জন্য আবেদন পত্র

কোম্পানির চাকরি ছাড়ার দরখাস্ত ইংরেজিতে

কোম্পানির চাকরি ছারাএ দরখাস্ত ইংরেজিতে লিখার জন্য বেশ কিছু নিয়ম রয়েছে। প্রথমে Date, To, Address, Subject ইত্যাদি ঠিকমত লিখতে হবে। তারপর Sir লিখে আপনার সমস্যার কথা জানাতে হবে এবং শেষে Yours Ever লিখে নিজের নাম, পদবি, আইডি নম্বর ইত্যাদি লিখে দরখাস্ত লিখতে হবে।

কোম্পানির চাকরি ছাড়ার দরখাস্ত ইংরেজিতে
কোম্পানির চাকরি ছাড়ার দরখাস্ত ইংরেজিতে

Similar Posts