তিস্তা ট্রেনের ভাড়া | তিস্তা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী 2024

5/5 - (1 vote)

বাংলাদেশের সকল লাক্সারিয়াস ট্রেন গুলোর মধ্যে বিশেষ করে আন্তঃনগর ট্রেন গুলোর মধ্যে তিস্তা এক্সপ্রেস অন্যতম একটি ট্রেন ট্রেন। ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গের ময়মনসিংহ জামালপুর জেলার অন্যতম ভরসার একটি ট্রেন হচ্ছে এই তিস্তা এক্সপ্রেস ট্রেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অধীনে এক্সপ্রেস ট্রেন কমলাপুর থেকে জামালপুরের দেওয়ানগঞ্জ পর্যন্ত চলাচল করে থাকে। আজকে আমরা জানবো তিস্তা ট্রেনের সময়সূচী এবং তিস্তা ট্রেনের টিকিট সম্পর্কে এছাড়াও তিস্তা ট্রেনের অনলাইন টিকিট বুকিং তিস্তা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং সর্বোপরি দেওয়ানগঞ্জ ট্রেনের সময়সূচী , জামালপুর ট্রেনের সময়সূচী সম্পর্কে এবং তিস্তা ট্রেনের ভাড়া সম্পর্কে জানতে পুরো পোস্ট পড়ুন।

আপনি কি শিক্ষা, ট্রেনের খবর, ট্রাভেল গাইড, মার্কেট গাইড সহ সকল জেলার আপডেট পেতে চান ? আপনাকে উঁকি মারতেই হবে আমাদের ফেসবুক পেজ এ!!

তিস্তা এক্সপ্রেস

“তিস্তা এক্সপ্রেস (Tista Express Train)” ট্রেন বাংলাদেশে ঢাকা (কমলাপুর) শহর থেকে জামালপুর শহরে যাত্রা করে এবং দেওয়ানগঞ্জ বাজার পর্যন্ত চলাচল করে। এই ট্রেনটি বাংলাদেশের রেলওয়ে কর্পোরেশন (বিআরসিএল) এর অধীনে চলাচল করে।

জেনে নিনঃ জামালপুর এক্সপ্রেস ট্রেনের নতুন সময়সূচী ২০২৩

তিস্তা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী
তিস্তা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

তিস্তা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

লাল-সবুজের ইন্দোনেশিয়া এয়ার ব্রেক কোচ রেক এর মাধ্যমে চলাচল করে তিস্তা এক্সপ্রেস ট্রেন ।এই ট্রেন টি বাংলাদেশের সবগুলো ইন্টারসিটি ট্রেনের মধ্যে অন্যতম একটি লাক্সারিয়াস ট্রেন। চলুন জেনে নিই এই ট্রেনের সময়সূচী সম্পর্কে।

  • তিস্তা এক্সপ্রেস ট্রেন দেওয়ানগঞ্জ ছাড়ে বিকাল ৩.০০ টায়, ইসলামপুর বাজারে পৌছায় বিকাল ৩.১৩ মিনিটে, মেলান্দহ বাজার পৌঁছায় 3:32 মিনিটে, জামালপুর পৌঁছায় 3:52মিনিটে, পিরোজপুর পৌছায় ৪.২৭ মিনিটে, ময়মনসিংহ পৌঁছায় 5:07, গফরগাঁও পৌঁছায় 5:57 , বিমানবন্দর পৌঁছায় ৭.৪২ মিনিটে এবং সর্বশেষ কমলাপুরে পৌঁছায় রাত 8:25 মিনিটে।

Tista Express ট্রেন জামালপুর ষ্টেশন ছেড়ে যায় বিকাল ৩টা ৪৫ মিনিটে এবং ঢাকা পৌছায় রাত ৮টা ৩০ মিনিটে। অপরদিকে ঢাকা ছেড়ে যায় সকাল ৭টা ৩০ মিনিট এবং জামালপুর পৌছায় বিকাল ১১টা ৩০ মিনিট এবং দেওয়ানগঞ্জ পৌছায় ১২টা ৪০ মিনিটে।

জেনে নিনঃ দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের সময়সূচী ২০২৩

ঢাকা টু দেওয়ানগঞ্জ তিস্তা ট্রেনের সময়সূচী ২০২৪

যাত্রা শুরুর স্থানট্রেন ছাড়ার সময়
কমলাপুর৭টা ৩০ মিনিট
বিমানবন্দর৭টা ৫৭ মিনিট
জয়দেবপুর৮টা ২৬ মিনিট
গফরগাঁও৯টা ২৮ মিনিট
ময়মনসিংহ১০টা ২০ মিনিট
পিয়ারপুর১০টা ৫৫ মিনিট
জামালপুর১১টা ৩০ মিনিট
মেলান্দহ বাজার১১টা ৫২ মিনিট
ইসলামপুর বাজার১২টা ১৫ মিনিট
দেওয়ানগঞ্জ বাজার১২টা ৪০ মিনিট
তিস্তা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী | Tista Express Train Schedule

দেওয়ানগঞ্জ টু ঢাকা তিস্তা ট্রেনের সময়সূচী ২০২৪

ষ্টেশনের নামট্রেন ছাড়ার সময়
দেওয়ানগঞ্জ বাজার৩টা ০ মিনিট
ইসলামপুর বাজার৩টা ১৫ মিনিট
মেলান্দহ বাজার৩টা ৫২ মিনিট
জামালপুর৪টা ২৭ মিনিট
পিয়ারপুর৫টা ০৭ মিনিট
ময়মনসিংহ৫টা ৫৭ মিনিট
গফরগাঁও৫টা ৫৭ মিনিট
জয়দেবপুরকোন নির্ধারিত সময় নেই
বিমানবন্দর৭টা ৪২ মিনিট
কমলাপুর৮টা ২৫ মিনিট
Tista Express Train Schedule
জেনে নিনঃ জামালপুর কমিউটার ট্রেনের সময়সূচী ২০২৩

তিস্তা ট্রেনের ভাড়া

এই ট্রেনে বিভিন্ন ক্যাটাগরির সিট রয়েছে। আপনার সুবিধামত এবং বাজেট অনুযায়ী সিট নির্ধারণ করতে পারবেন। তিস্তা ট্রেনের ভাড়াঃ এসি (কেভিন) – ৭৭০ টাকা, এসি (নরমাল)- ৫২০ টাকা, প্রথম শ্রেনি- ৪৪০ টাকা, প্রথম সিট- ২৯৫ টাকা, শোভন চেয়ার- ২২০ টাকা। উল্লেখ্য যে এই ভাড়া ২০ টাকা অনলাইন চার্জ সহ প্রযোজ্য। অফলাইনে কিনলে ভাড়ায় ভ্যাট দিতে হবে না।

সিটের ধরনভাড়া ( ভ্যাট সহ)
এসি (কেভিন)৭৭০ টাকা
এসি (নরমাল)৫২০ টাকা
প্রথম শ্রেণি৪৪০ টাকা
ফার্স্ট সিট২৯৫ টাকা
শোভন চেয়ার২২০ টাকা
তিস্তা ট্রেনের ভাড়া ২০২৩

তিস্তা এক্সপ্রেস ট্রেনে একজন শীতাতপ শ্রেণীর যাত্রী ৫৬ কেজি, প্রথম শ্রেণীর যাত্রী ৩৭.৫ কেজি, শোভন শ্রেণীর যাত্রী ২৮ কেজি এবং সুলভ ২য় শ্রেণীর যাত্রী ২৩ কেজি মালামাল বিনা ভাড়ায় সঙ্গে নিয়ে যেতে পারেন। এর বেশি নিলে অতিরিক্ত ভাড়া প্রদান করতে হবে ।

তিস্তা ট্রেন বন্ধের দিন | Tista express Train off Day

তিস্তা এক্সপ্রেস ট্রেনের বন্ধের দিন হল সোমবার। সোমবার ছাড়া সপ্তাহের প্রতিদিন এই ট্রেন আস্থার প্রতীক হয়ে প্রতিদিন দেওয়ানগঞ্জ থেকে কমলাপুরপ পর্যন্ত চলাচল করছে।

প্রশ্নঃ তিস্তা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী জামালপুর টু ঢাকা ?

উত্তরঃ Tista Express Train দেওয়ানগঞ্জ ছাড়ে বিকাল ৩.০০ টায়, ইসলামপুর বাজারে পৌছায় বিকাল ৩.১৩ মিনিটে, মেলান্দহ বাজার পৌঁছায় 3:32 মিনিটে, জামালপুর পৌঁছায় 3:52মিনিটে,পিরোজপুর পৌছায় ৪.২৭ মিনিটে, ময়মনসিংহ পৌঁছায় 5:07, গফরগাঁও পৌঁছায় 5:57 , বিমানবন্দর পৌঁছায় ৭.৪২ মিনিটে এবং সর্বশেষ কমলাপুরে পৌঁছায় রাত 8:25 মিনিটে।

প্রশ্নঃ তিস্তা এক্সপ্রেস ট্রেন ঢাকা ছাড়ে কখন ?

উত্তরঃ Tista Express Train ঢাকা (কমলাপুর) ছাড়ে সকাল 7:30 মিনিটে, বিমানবন্দর পৌঁছায় 7.57 মিনিটে।

প্রশ্নঃ তিস্তা এক্সপ্রেস ট্রেন জামালপুর ছাড়ে কখন ?

উত্তরঃ Tista Express ট্রেন দেওয়ানগঞ্জ ছাড়ে বিকাল ৩.০০ টায়, জামালপুর পৌঁছায় 3:52মিনিটে।

প্রশ্নঃ তিস্তা এক্সপ্রেস ট্রেন বন্ধের দিন কবে?

উত্তরঃ সোমবার ।

Similar Posts