তালতলা মার্কেট | খিলগাঁও তালতলা মার্কেট কবে বন্ধ

5/5 - (3 votes)

ঢাকা শহরে তালতলা মার্কেট দুইটি ( ২টি ), একটি ঢাকার আগারগাঁও তালতলা মার্কেট অপরটি খিলগাঁও তালতলা মার্কেট।তাই শুধু তালতলা মার্কেট বললে অনেকের বুঝতে অসুবিধা হতে পারে। এজন্য আজ খিলগাঁও তালতলা মার্কেট কোথায় এবং তালতলা মার্কেট কবে বন্ধ থাকে বিস্তারিত জানব।

খিলগাঁও তালতলা মার্কেট
তালতলা মার্কেট

খিলগাঁও তালতলা মার্কেট

খিলগাঁও তালতলা মার্কেট যার পুরো নাম খিলগাও ( তালতলা ) সিটি কর্পোরেশন সুপার মার্কেট ঢাকা। এটি বাংলাদেশের ঢাকার একটি প্রধানতম ও প্রাচীনতম মার্কেট এর মধ্যে একটি।ও

গাউছিয়া মার্কেট সম্পর্কে বিস্তারিত জানুন

এই মার্কেট বন্ধের দিন ছাড়া প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ১০ টা পর্যন্ত খোলা থাকে। শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত এই মার্কেটটি হয়ে উঠেছে ঢাকার জমজমাট ও প্রাণবন্ত সংস্কৃতির প্রতীক সম্পন্ন একটি মার্কেট।

এখানে আসা দর্শনার্থীরা খাবার এবং পোশাক থেকে শুরু করে ইলেকট্রনিক্স এবং আসবাবপত্র সহ কেনাকাটার জন্য প্রচুর পণ্য পাবেন। মার্কেটটি বাংলাদেশের একটি অনন্য সংস্কৃতির প্রতীক, কারণ এখানে অত্যন্ত সাশ্রয়ী মূল্যে বিস্তৃত পণ্য পাওয়া যায়।

বাংলাদেশের ঢাকার খিলগাঁও তালতলা বাজারের জমজমাট এই মার্কেটটি চোখে পড়ার মতো। তাজা তাজা পণ্য এবং পোশাক থেকে শুরু করে গয়না এবং কসমেটিক্স সহ সবকিছুই এর ব্যস্ত গলিপথে পাওয়া যায়।

মিরপুর হোপ মার্কেটে ৫০০ টাকায় অনেক কিছু কিনুন

অএই প্রাণবন্ত মার্কেট প্রজন্মের পর প্রজন্ম ধরে স্থানীয় সম্প্রদায়ের একটি গুরুত্বপূর্ণ অংশ হিসাবে অগ্রগামী ভূমিকা পালন করছে। বাংলাদেশের সংস্কৃতির অভিজ্ঞতার জন্য একটি দুর্দান্ত জায়গা।

খিলগাঁও তালতলা কেনাকাটার একটি অনন্য অভিজ্ঞতা দেয় যা অন্য কোথাও পাওয়া যাবে না।

খিলগাও তালতলা মার্কেট কবে বন্ধ থাকে

  • খিলগাঁও তালতলা মার্কেটটি সপ্তাহের প্রতিদিন খোলা থাকে না। এটি প্রতিদিন সকাল(৯টা) থেকে রাত( ০৮টা) পর্যন্ত খোলা থাকলেও বাংলাদেশ সরকার এর মার্কেটিং নিয়ম অনুসারে প্রতি রবিবার এবং সোমবার অর্ধ বেলা বন্ধ থাকে।

এটি এমন একটি জায়গা যেখানে ঢাকার নাগরিকদের বহু প্রজন্ম তাদের জীবনের অপরিহার্য অংশ হিসেবে এর উপর নির্ভর করতে এসেছে।

প্রতিদিনের মুদি থেকে শুরু করে ঐতিহ্যবাহী খাবার পর্যন্ত সবই এই মার্কেট মানুষকে তাদের জীবনধারা বজায় রাখার জন্য প্রয়োজনীয় সবকিছু ক্রয় করার সুযোগ করে দেয়।

এখানে ঘুরতে আসা ফাতেমা বেগম বিখ্যাত বিডি কে জানান, ” এই মার্কেটে কম দামে মনের মত পোশাক কিনতে পেরে ভাল লাগছে”

Similar Posts