Mirpur hope market location | মিরপুর হোপ মার্কেট কবে বন্ধ থাকে 2024

4.7/5 - (3 votes)

মিরপুর হোপ মার্কেট (Mirpur Hope Market) বাংলাদেশের ঢাকার প্রাণকেন্দ্রে অবস্থিত একটি জমজমাট মার্কেট। এটি একটি প্রাণবন্ত মার্কেট, যেখানে স্থানীয়রা এবং পর্যটকরা ব্যস্ততার সাথে কেনাকাটা করে থাকেন। আপনি যদি ৫০০/১০০০ টাকা নিয়ে আসেন প্ল্যান করে দামাদামি করে কিনতে পারলে অনেক কিছু কিনতে পারবেন। কি বিশ্বাস হচ্ছে না?

ঢাকার অন্যতম কমদামি পণ্যের মার্কেট হিসাবে খ্যাত এই মার্কেটে প্রতিদিন, বিক্রেতারা তাজা তাজা পণ্য থেকে শুরু করে ঐতিহ্যবাহী পোশাক এবং বিভিন্ন জুয়েলারি, সবকিছু বিক্রি করে থাকে অতি স্বল্প মূল্যে। এর পাশেই রয়েছে মিরপুর ১০ শাহ আলি মার্কেট। চাইলে এখানেও কেনাকাটা করতে পারেন, তবে হোপ মার্কেট এর চেয়ে দাম কিছুটা বেশি পরবে বাট মানে ভাল হবে।

মিরপুর হোপ মার্কেট
মিরপুর হোপ মার্কেট (mirpur hope market)

মিরপুর হোপ মার্কেট | Mirpur Hope Market

মিরপুর হোপ মার্কেট ( mirpur hope market) ঢাকার মিরপুর ১০ এ অবস্থিত একটি সমৃদ্ধ মার্কেট। এটিকে বাংলাদেশের সব থেকে বড় সস্তা মার্কেট বলা হয়। মিরপুর ১০ নং বাস স্ট্যান্ড থেকে সামান্য পূর্ব দিকে মিরপুর আইডিয়াল স্কুল সংলগ্ন এই মার্কেট টি পানির পাম্প এর সাথেই অবস্থিত।

প্রতিদিন এই মার্কেটে অগণিত বিক্রেতা এবং ক্রেতাদের আনাগোনা লক্ষ করা যায় যারা সবাই কেনা-বেচা করার জন্য আকর্ষণীয় সব পণ্যের সন্ধান করে থাকেন এবং চাহিদা অনুযায়ী কিনে থাকেন। আপনি যদি ১০০০ টাকা নিয়ে এই মার্কেটে আসেন আমি কথা দিচ্ছি আপনি আপনার ব্যাগ ভরে ফেলতে পারবেন, যদি কিনা সঠিক দামাদামি কর কিনতে পারেন।

ঢাকার কমদামি সেরা তিনটি মার্কেট সম্পর্কে জেনে নিন

বাজারের অনেক বিক্রেতা স্থানীয় পণ্য এবং বিদেশি পণ্য বিক্রিতে অভিজ্ঞ তাই এখানে দাম দর নিয়ে সাবধানতা অবলম্বন করা জরুরী। পোশাক থেকে শুরু করে গহনা এবং বাসার জিনিসপত্র, মিরপুর হোপ মার্কেট সবার জন্যই কিছু না কিছু আছে। শুধু তাই নয় এখানে বেশ কিছু ফাস্টফুড এর দুকান রয়েছে। ফুটপাতের খাবার এর দুকান গুলোই বেটার হবে। কেননা এখানে দাম তুলনামুলক কম হয়ে থাকে।

এখানে পাবেনঃ

  • ২০ টাকায় ইয়ার রিং
  • ২০ টাকায় ফিংগার রিং
  • ২০ টাকায় বেন
  • ৪০০ টাকায় কুর্তি
  • ১০০ টাকায় জুতা
  • ৩০০ টাকায় থ্রি পিস
  • ৬০০ টাকায় থ্রীপিস
  • ১০০ টাকায় প্যান্ট
  • ৫০ টাকায় গেঞ্জি ও টিশার্ট
  • টি শার্ট
  • জুতা
  • টু পিস
  • ফোর পিস
  • স্কুল ব্যাগ
  • শপিং ব্যাগ
  • মানিবাগ
  • গহনা সহ মেয়েদের সকল আইটেম পাওয়া যায়।

বাজার, পোশাক এবং আনুষাঙ্গিক থেকে শুরু করে খাদ্য এবং বৈদ্যুতিক আইটেম পর্যন্ত অর্থাৎ প্রয়োজনীয় সকল পণ্যের একটি বিশাল ভাণ্ডার এই মিরপুর হোপ মার্কেট। শুধু তাই নয় এখানে পাবেন ছোট বড় সকলের জন্য ৫০ টাকায় শারট্ম পান্ট টাইলস সহ ১০০ -১৫০ টাকায় ইন্ডিয়ান জুতা, ১০০ টাকায় তিনটি পাপোশ।

মিরপুর হোপ মার্কেট লোকেশন

মিরপুর হোপ মার্কেট ( Mirpur Hope Market) রাজধানী ঢাকার মিরপুরে অবস্থিত। মিরপুর ১০ নং বাস স্ট্যান্ড থেকে সামান্য পূর্ব দিকে মিরপুর আইডিয়াল স্কুল সংলগ্ন এই মার্কেট টি পানির পাম্প এর সাথেই অবস্থিত। মিরপুর ১০ থেকে পায়ে হেটেই যাওয়া যায় সময় লাগে ৫-১০ মিনিট। তবে যাওয়ার সাথে সাথে এখানার ফুটপাতের দোকান গুলো দেখে দেখে পছন্দ হলে পণ্য ক্রয় করা যাবে। কেননা এখানে খুব কম দাম দিয়ে আকর্ষণীয় পণ্য ক্রয় করা যায়।

মিরপুর হোপ মার্কেট এমন একটি প্রাণবন্ত বাজার যেখানে ছোট বড় সবার জন্যই আকর্ষণীয় সকল পণ্যের বিশাল সমাহার রয়েছে। এটি একটি জমজমাট বাজার যা স্থানীয় অর্থনীতির একটি অবিচ্ছেদ্য অংশ হিসেবে কাজ করে। এখানে স্কুল এর সামনে রয়েছে বেশ কিছু বাহারি খাবারের দুকান। মার্কেট করার ফাকে ফাকে ফুচকা, দই ফুসকা, পাস্তা, নুদলস সহ নানান ধরনের খবার খেতে পারবেন।

মিরপুর হোপ মার্কেট কবে বন্ধ থাকে

  • মিরপুর হোপ মার্কেট এর কোন সাপ্তাহিক বন্ধ নেই। মিরপুর এর সকল মার্কেট বৃহস্পতিবার বন্ধ থাকলেও হোপ মার্কেট এখন আর বন্ধ থাকে না। তাই শনিবার থেকে শুক্রবার প্রতিদিন বিকাল ০৪টা থেকে রাত ১০টা পর্যন্ত এই হোপ মার্কেট খোলা থাকে।
যমুনা ফিউচার পার্ক সম্পর্কে জেনে নিন
মিরপুর হোপ মার্কেট কবে বন্ধ থাকে
Mirpur Hope Market । মিরপুর হোপ মার্কেট

Mirpur Hope Market opening time

DayOpening time
Saturday10:00-8:00
Sunday10:00-8:00
Monday10:00-8:00
Tuesday10:00-8:00
Wednesday10:00-8:00
Thursday10:00-8:00
Friday09:00-8:30

কিভাবে যাব

ঢাকার যেকোনো প্রান্ত থেকে এই হোপ মার্কেটে আসতে পারবেন খুব সহজেই। অতি স্বল্প দামে ভাল জিনিসের ও মানসম্মত পণের সন্ধান করতে চাইলে হোপ মার্কেট আসতে হবে। যে জায়গা থেকেই আসেন না কেন, সবার আগে মিরপুর ১০ নম্বর নামতে হবে।

গুণমান, বৈচিত্র্য এবং সাংস্কৃতিক অভিজ্ঞতার সমন্বয় এই মিরপুর হোপ মার্কেট। যা এটিকে ঢাকার অন্যতম জনপ্রিয় গন্তব্যে পরিণত করেছে, নিম্ন বিত্ত মানুষের জন্য লো বাজেট এ মানসম্পন্ন পণ্য পাওয়া যায় বলে।

যাত্রার স্থানকিভাবে আসবেন
মিরপুরমিরপুর এর যেকোনো প্রান্ত হতে প্রথমে মিরপুর ১০ নম্বর গোল চত্তরে নামতে হবে। এখান থেকে পায়ে হেটে কিংবা রিক্সা নিয়ে যেতে পারবেন। তবে পায়ে হেটে যাওয়াই ভাল।
গাবতলি/ সাভারএখান থেকে ইতিহাস, রাজধানী সহ বেশ কিছু বাস এ করে মিরপুর ১০ এ আসা যাবে। তার পর এখান থেকে পায়ে হেটে ৫-১০ মিনিটের পথ।
রামপুরা/ বাড্ডাএখান থেকে সরাসরি আসতে হলে অছিম, রবরব, রাজধানী বাসে কিংবা অন্য যেকোনো বাসে করে আসা যায় মিরপুরে।
নারায়ণগঞ্জনারায়ণগঞ্জ হতে সরাসরি আসতে হলে মেঘলা পরিবহন এ করে শাহবাগ এ আসতে হবে। অথবা হিমাচল বাসে মিরপুর ১০ এ।
এয়ারপোর্ট/ উত্তরাএখান থেকে সরাসরি আসতে হলে প্রজাপ্রতি, পরিস্থান, বসুমতি পরিবহন রয়েছে।
ফার্মগেটএখান থেকে মিরপুর অভিমুখী সকল বাস আসে। যেমন বিহঙ্গ, শিকড়, মিরপুর ট্রাস্ট, হিমাচল, মিরপুর মেট্রো, বিকল্প সার্ভিস ইত্যাদি।
মোহাম্মদপুরএখান থেকে সরাসরি প্রজাপ্রতি বাসে।
নিউ মার্কেট/
ধানমন্ডি
মিরপুর মেট্রো, সেফটি এবং সুপার লিঙ্ক বাসে।
কমলাপুর/ মালিবাগআয়াত পরিবহন বাসে করে সরাসরি আসা যাবে।

মিরপুর হোপ মার্কেট এর প্রাণবন্ত পরিবেশ এবং পণ্যের বিস্তৃততার কারণে স্থানীয় এবং পর্যটকদের মধ্যে ক্রমশ জনপ্রিয় হয়ে উঠেছে। এটি তার ঐতিহ্যবাহী পোশাক, গয়না এবং রাস্তার খাবারের জন্য বিশেষভাবে সুপরিচিত, যা অন্য বাজারে পাওয়া যায় না।

তাই আর দেরি কেন, আজই চলে আসুন এই মার্কেটে আপনার পরিবারের জন্য সাচ্ছন্দে কেনাকাটার জন্য। এখানে নেই কোন গেদারিং, স্টুদেন্ড ফ্রেন্ডলি বাজেটে আমি বলব নিউ মার্কেটের চেয়ে এখানে আপনি জিনিস কিনে জিনবেন আসা করা যায়। কারন এখানে দাম অনেক কম, মান অনেক ভাল।

মিরপুর হোপ মার্কেট এ কি কি পাওয়া যায়

জামদানি শাড়ি থেকে শুরু করে মাথার টুপি, পাঞ্জাবি সব মেলে এই হাটে। ছাপা কাপড়, থান কাপড়, সুতি কাপড়, গজ কাপড়, সেলোয়ার কামিজ, থ্রি-পিস, ওড়না, শার্ট-প্যান্ট তো বটেই, এখানে পবিত্র রমজান মাসে জাকাতের কাপড়ও পাওয়া যায়।

মিরপুর হোপ মার্কেট লোকেশন

মিরপুর হোপ মার্কেট ( mirpur hope market) ঢাকার মিরপুর ১০ এ অবস্থিত। প্রথমে মিরপুর ১০ নম্বর গোল চত্তরে নামতে হবে। এখান থেকে মিরপুর ১৩ দিকে পায়ে হেটে আগালেই হোপ মার্কেট লোকেশন এ যাওয়া যাবে।

মিরপুর হোপ মার্কেট কোথায়

হোপ মার্কেট রাজধানী ঢাকার মিরপুরে অবস্থিত একটি জাঁকজমক মার্কেট। এটি মিরপুর ১০ নম্বর গোল চত্তর থেকে ১৩ নম্বর এর মাঝামাঝি মেইন রোড সংলগ্নে অবস্থিত। আরও সহজ করে বলতে গেলে এটি মিরপুর আইডিয়াল কলেজ এর গেইট এর সাথেই অবস্থিত।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *